মেনু নির্বাচন করুন
খবর

রংপুর অঞ্চলে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের মাঠ পরিদর্শন

রংপুর, ১৫ সেপ্টেম্বর, ২০১৮।
চলমান আমন সহ অন্যান্য মাঠ ফসল এবং কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) সনৎ কুমার সাহা গত ১৪ সেপ্টেম্বর ২ দিনের মাঠ সফরে দিনাজপুর ও রংপুর অঞ্চল সফর করেন। ১৫ সেপ্টেম্বর তিনি রংপুর জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের চলমান কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি মিঠাপুকুরে কৃষক সূর্য্যি বেগমের রাজস্ব খাতের মাল্টা ফল বাগান প্রদর্শনী পরিদর্শন করেন। এছাড়া তিনি ড্রাগন ফল বাগান, ভার্মি কম্পোস্ট ও রোপণকৃত সজিনা গাছ পরিদর্শন করেন। এরপর তিনি এনএটিপি-২ প্রকল্পের আওতায় প্রদর্শনীসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এবং মিঠাপুকুরের কালিগঞ্জপাড়া পুরুষ সিআইজি এর কৃষকদের সাথে মতবিনিময় করেন। তিনি কুড়িগ্রাম সদরে মাঠে দন্ডায়মান রোপা আমন ধানের মাঠ পরিদর্শন করেন এবং উপস্থিত কৃষকদের সাথে মতবিনিময় করেন।
সফরকালে সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মো. শাহজাহান কবির, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (সরেজমিন উইং) ড. মো. আবদুল মুঈদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. শাহ আলম, রংপুর জেলার উপপরিচালক ড. মো. সরওয়ারুল হক প্রমুখ।
১৫ সেপ্টেম্বর বিকেলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর জেলার সম্মেলন কক্ষে তিনি কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন উপস্থিত সকল দপ্তরের কর্মকর্তাগণের সাথে মতবিনিময়কালে আগামী দিনে রংপুর অঞ্চলের কৃষিতে চ্যলেঞ্জ মোকাবেলায় করণীয় সম্পর্কে দিক নিদের্শনা প্রদান করেন।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৮-০৯-১৫

আর্কাইভ তারিখ

২০১৯-০৫-৩১


Share with :

Facebook Twitter